Logo

সোমবার | ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ২:৪৫

নারায়ণগঞ্জ  সোমবার | ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ গ্রীষ্মকাল | ১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি

 প্রচ্ছদ     সোনারগাঁয়ে সাংসদের বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে ছাত্রলীগের মানববন্ধন
নারায়ণগঞ্জ জেলা গণসংহতি আন্দোলনের মানববন্ধন
  সর্বশেষদৃষ্টিজুড়ে || Daily Prothom Barta
প্রকাশিত: সোমবার, ২৩ জুলাই, ২০১৮

নারায়ণগঞ্জ জেলা গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী তরিকুল সুজন বলেছেন, দেশের মানুষের কোন স্বাধীনতা নেই। বর্তমানে বাংলাদেশ একটি জাহান্নামে পরিণত হয়েছে। জনগণের সকল অধিকার হরণ করেছে বর্তমান সরকার। দেশের কোন সরকারী প্রতিষ্ঠানই জবাবদিহীতামূলক আচরণ করে না। বর্তমান নির্বাচন কমিশন ধীরে ধীরে দলীয় কমিশনে পরিণত হচ্ছে।

রোববার (২২ জুলাই) বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে নারায়ণগঞ্জ জেলা গণসংহতি আন্দোলনের মানববন্ধনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাজনৈতিক দল নিবন্ধনের আবেদন পুন:নিরীক্ষণ ও গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে নির্বাচনী ব্যবস্থার আমূল সংস্কারের দাবীতে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

তরিকুল সুজন আরো বলেন, গণসংহতি আন্দোলন পতিষ্ঠার পর থেকেই প্রতিটি আন্দোলন সংগ্রামে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন পাওয়ার জন্য যোগ্য দাবী রাখে গণসংহতি আন্দোলন। নির্বাচন কমিশনের প্রতিটি শর্ত পূরণ করা সত্ত্বেও গণসংহতি আন্দোলনকে নিবন্ধন দেয়া হয়নি। আমাদেরকে কেন নিবন্ধন দেয়া হবে না তার কোন সুস্পষ্ট কারণও বলা হয়নি। তাই আমাদের দাবী রাজনৈতিক দলগুলোর নিবন্ধনের আবেদন পুন: নিরীক্ষণ করতে হবে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন জেলা গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়ক অঞ্জন দাস, মহানগর গণসংহতির আহবায়ক রফিকুল বাপ্পি, সম্পাদক পপি রাণী সরকার, বন্দর থানা যুগ্ম আহবায়ক এমদাদ হোসেন, জেলা গণসংহতির প্রচার ও প্রকাশনা সম্পাদক জাহিদুল আলম আল জাহিদ, জেলা ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক ইলিয়াস জামান সহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়ক অঞ্জন দাস বলেন, নির্বাচন কমিশনে ৭৪টি নিবন্ধনের জন্য আবেদন করলেও মহাজোটের সাথে সম্পৃক্ত দুটি দলকে নিবন্ধন দেয়া হয়েছে। তাই বর্তমান নির্বাচন কমিশন একটি দলীয় কমিশনে পরিণত হয়েছে। অথচ এই কমিশন চলে জনগণের টাকায়। তারা যদি জনগণের প্রতিষ্ঠান হতো তাহলে বাকী দলগুলোকেও নিবন্ধন দেয়া হতো। কিন্তু তারা জনগণের স্বার্থে কথা না বলে দলের স্বার্থে কথা বলছে।#

ভিডিও

 ...অন্যান্য বিভাগের আরো কিছু খবর... 

শিরোনাম
   পাওনা টাকা চাওয়ায় বৃদ্ধা খুন : ৫ মাস পর হত্যাকারী গ্রেফতার    বাজারের ব্যাগে গাজাঁ : গ্রেফতার ২    আনারসের পক্ষে ভোটাদের টাকা দেয়ার সময় যুবককে  আটক করে পুলিশে দিল এলাকাবাসি    সোনারগাঁয়ে নিরাপত্তাহীনতা ইউপি চেয়ারম্যান  থানায় সাধারণ ডায়েরী    নারায়ণগঞ্জে বিআইডব্লিউটিসির জমি  দখলের প্রতিবাদে মানববন্ধন     ফতুল্লায় নিমানধীন ভবন থেকে পড়ে প্রান গেল শ্রমিকের    সোনারগাঁয়ে সাংসদের বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে ছাত্রলীগের মানববন্ধন    ট্রাাভেল ব্যাগে মিললো ২৭ কেজিঁ গাজাঁ    বিয়ের প্রলোভনে কলেজ ছাত্রীকে ধর্ষণ: অভিযুক্ত তামিম গ্রেফতার    মানুষকে আরও দায়িত্বশীল হতে হবে, অধিকার বঞ্চিত হলে দেখবো : ভূমিমন্ত্রী    ২৩৫ টাকা ব্যয়ে নারায়ণগঞ্জে স্বাস্থ্য বিভাগে নিয়োগ পেলেন ৮৪ জন    আড়াইহাজারে দীর্ঘ ১৫ বছর পর এমপির বিরুদ্ধে প্রকাশ্যে মাঠে নামলেন বর্তমান চেয়ারম্যান সহ কেন্দ্রীয় নেতারা    সোনারগাঁয়ে দুই দিনে প্রায় ৪ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন    বিয়ের প্রলোভনে কলেজ ছাত্রী কে ধর্ষন; অতপর মামলা    শীতলক্ষ্যা নদীতে ডুবে যুবকের মৃত্যু    নারায়ণগঞ্জে নারী কাউন্সিলরকে মারধর করা পুরুষ কাউন্সিলর বহিষ্কার    নারায়ণগঞ্জে এসএসসিতে পাসের হার ৮৮ শতাংশ    স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের স্টিকার লাগানো প্রাইভেটকারে ফেন্সিডিল ও হেরোইন: গ্রেফতার ৩    সোনারগাঁয়ে সহোদর দুই শিক্ষার্থী ৮দিন ধরে নিখোঁজ    সোনারগাঁয়ে অ্যাম্বোলেন্সে করে ইয়াবা পাচারকালে ৬০ হাজার ইয়াবাসহ মাদক কারবারী গ্রেপ্তার