Logo

সোমবার | ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ১:৫৮

নারায়ণগঞ্জ  সোমবার | ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ গ্রীষ্মকাল | ১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি

 প্রচ্ছদ     সোনারগাঁয়ে সাংসদের বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে ছাত্রলীগের মানববন্ধন
জালাল হাজীর ৩৭তম মৃত্যুবার্ষিকী পালন
  সর্বশেষপ্রধান সংবাদরাজনীতি || Daily Prothom Barta
প্রকাশিত: মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি, ২০২৪

শহর প্রতিনিধি
নারায়ণগঞ্জের বর্ষীয়ান রাজনীতিবিদ ও জননন্দিত বিএনপি নেতা জালাল উদ্দিন আহম্মেদের (জালাল হাজী) ৩৭ তম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বন্দরে তার নিজ বাসভবনে মিলাদ, দোয়া ও খাবার বিতরণের মধ্যদিয়ে স্মরণ করা হয় তাকে। এ সময় বিএনপির স্থানীয় নেতাকর্মী থেকে শুরু করে এলাকাবাসী এবং তার পরিবারের লোকজন উপস্থিত ছিলেন।

জালাল উদ্দিন আহম্মেদ ছিলেন সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ঘনিষ্ঠ সহচর। সদর ও বন্দর উপজেলা নিয়ে গঠিত নারায়ণগঞ্জ ৫ আসনের সাবেক সংসদ সদস্য ছিলেন তিনি। একই সাথে বিএনপির কেন্দ্রীয় কমিটির অন্যতম প্রতিষ্ঠাতা সদস্যসহ নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাবেক প্রতিষ্ঠাতা আহবায়কও ছিলেন জালাল উদ্দিন। নারায়ণগঞ্জ কলেজ, গণবিদ্যা নিকেতন উচ্চ বিদ্যালয় ও বন্দরের বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের জমি দান করার জন্য তাকে শিক্ষানুরাগী ও দানবীরও বলা হয়ে থাকে। জালাল হাজীর মৃত্যুর পর তার ছেলে এড. আবুল কালাম নারায়ণগঞ্জ ৫ আসন থেকে একাধিকবার সংসদ সদস্য নির্বাচীত হন। আবুল কালাম দীর্ঘদিন নামায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি দায়িত্ব পালন করেছেন। এছাড়া, জালালউদ্দিন হাজীর নাতী মহানগর স্বেচ্ছাসেবক দল নেতা আবুল কাউসার আসা নাসিকের ২৩ নং ওয়ার্ডের কাউন্সিলর।

ভিডিও

 ...অন্যান্য বিভাগের আরো কিছু খবর... 

শিরোনাম
   পাওনা টাকা চাওয়ায় বৃদ্ধা খুন : ৫ মাস পর হত্যাকারী গ্রেফতার    বাজারের ব্যাগে গাজাঁ : গ্রেফতার ২    আনারসের পক্ষে ভোটাদের টাকা দেয়ার সময় যুবককে  আটক করে পুলিশে দিল এলাকাবাসি    সোনারগাঁয়ে নিরাপত্তাহীনতা ইউপি চেয়ারম্যান  থানায় সাধারণ ডায়েরী    নারায়ণগঞ্জে বিআইডব্লিউটিসির জমি  দখলের প্রতিবাদে মানববন্ধন     ফতুল্লায় নিমানধীন ভবন থেকে পড়ে প্রান গেল শ্রমিকের    সোনারগাঁয়ে সাংসদের বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে ছাত্রলীগের মানববন্ধন    ট্রাাভেল ব্যাগে মিললো ২৭ কেজিঁ গাজাঁ    বিয়ের প্রলোভনে কলেজ ছাত্রীকে ধর্ষণ: অভিযুক্ত তামিম গ্রেফতার    মানুষকে আরও দায়িত্বশীল হতে হবে, অধিকার বঞ্চিত হলে দেখবো : ভূমিমন্ত্রী    ২৩৫ টাকা ব্যয়ে নারায়ণগঞ্জে স্বাস্থ্য বিভাগে নিয়োগ পেলেন ৮৪ জন    আড়াইহাজারে দীর্ঘ ১৫ বছর পর এমপির বিরুদ্ধে প্রকাশ্যে মাঠে নামলেন বর্তমান চেয়ারম্যান সহ কেন্দ্রীয় নেতারা    সোনারগাঁয়ে দুই দিনে প্রায় ৪ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন    বিয়ের প্রলোভনে কলেজ ছাত্রী কে ধর্ষন; অতপর মামলা    শীতলক্ষ্যা নদীতে ডুবে যুবকের মৃত্যু    নারায়ণগঞ্জে নারী কাউন্সিলরকে মারধর করা পুরুষ কাউন্সিলর বহিষ্কার    নারায়ণগঞ্জে এসএসসিতে পাসের হার ৮৮ শতাংশ    স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের স্টিকার লাগানো প্রাইভেটকারে ফেন্সিডিল ও হেরোইন: গ্রেফতার ৩    সোনারগাঁয়ে সহোদর দুই শিক্ষার্থী ৮দিন ধরে নিখোঁজ    সোনারগাঁয়ে অ্যাম্বোলেন্সে করে ইয়াবা পাচারকালে ৬০ হাজার ইয়াবাসহ মাদক কারবারী গ্রেপ্তার