Logo

সোমবার | ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ১:০৭

নারায়ণগঞ্জ  সোমবার | ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ গ্রীষ্মকাল | ১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি

 প্রচ্ছদ     সোনারগাঁয়ে সাংসদের বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে ছাত্রলীগের মানববন্ধন
জ্ঞানার্জনের বিকল্প নেই, এ জন্য বই পড়তে হবে: জেলা প্রশাসক রাব্বি মিয়া
  সর্বশেষসাহিত্য ও সংস্কৃতি || Daily Prothom Barta
প্রকাশিত: সোমবার, ৩০ জুলাই, ২০১৮

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বি মিয়া বলেছেন, জ্ঞানার্জনের বিকল্প নেই, এ জন্য বই পড়তে হবে। আমাদের মানবিক গুন সম্পন্ন মানুষ হিসেবে গড়ে উঠতে হলে বই পড়ার প্রতি আগ্রহ বাড়াতে হবে। তিনি বলেন পুথিগত বিদ্যা দিয়ে সার্টিফিকেট অর্জন করা যায় কিন্তু সত্যিকারের মানুষ হিসেবে গড়ে উঠতে হলে আমাদের নিজস্ব সাহিত্য, সংস্কৃতি এবং ইতিহাস জানতে হবে। আমাদের গৌরবময় মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে হলে বই পড়তে হবে।
তিনি শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে পাঠাগার স্থাপনের উপর গুরুত্ব আরোপ করে বলেন, আমাদের শিক্ষার্থীরা যাতে বই পড়ার সুযোগ পায় সে জন্য স্কুলের পাঠাগার গুলোতে পর্যাপ্ত বই রাখতে হবে।
তিনি আরো বলেন একজন শিক্ষার্থীর জীবনে শুধুমাত্র জিপিএ-৫ কিংবা আর্থিক স্বচ্ছলতাই জীবনের সবকিছু হতে পারেনা। জ্ঞানার্জনের মাধ্যমে যদি নিজেকে সত্যিকারের মেধাবী সুনাগরিক হিসেবে গড়ে উঠতে পারে তাহলে তাকেই দেশ ও সমাজ তাকে খুঁজবে।
তিনি শিক্ষার্থীদের অভিভাবক এবং শিক্ষকদের প্রতি যথাযথ ভাবে সম্মান প্রদর্শনের জন্য আহবান জানিয়ে বলেন, তোমরা যদি মা-বাবা এবং গুরুজনকে সম্মান করো তাহলে একদিন তুমিও অন্যদের কাছ থেকে সম্মান পাবে।
সোমবার সকালে দ্বিতীয় বারের মতো দেওভোগ ভুইয়ারবাগে বিদ্যানিকেতন হাই স্কুলে কৈশোর তারণ্যে বই এই আহবানে তিনদিন ব্যাপী বই মেলার উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। বিদ্যানিকেতন পরিচালনা পরিষদের সভাপতি ও দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুনের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রকাশক কাকলী প্রধান, বিদ্যানিকেতন ট্রাষ্টির সাধারন সম্পাদক দেলোয়ার হোসেন চুন্নু, পরিচালনা পরিষদের সদস্য আবদুস সালাম, মোয়াজ্জেম হোসেন সোহেল, প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা। এর আগে বিদ্যানিকেতনের শিক্ষার্থীরা মেলায় উদ্ধোধনী নৃত্য পরিবেশন করেন। পরে প্রধান অতিথি বই মেলার উদ্ধোধন করেন। এবারের বই মেলায় ঢাকা থেকে ১২টি প্রকাশনা সংস্থা অংশ গ্রহন করছেন।#

ভিডিও

 ...অন্যান্য বিভাগের আরো কিছু খবর... 

শিরোনাম
   পাওনা টাকা চাওয়ায় বৃদ্ধা খুন : ৫ মাস পর হত্যাকারী গ্রেফতার    বাজারের ব্যাগে গাজাঁ : গ্রেফতার ২    আনারসের পক্ষে ভোটাদের টাকা দেয়ার সময় যুবককে  আটক করে পুলিশে দিল এলাকাবাসি    সোনারগাঁয়ে নিরাপত্তাহীনতা ইউপি চেয়ারম্যান  থানায় সাধারণ ডায়েরী    নারায়ণগঞ্জে বিআইডব্লিউটিসির জমি  দখলের প্রতিবাদে মানববন্ধন     ফতুল্লায় নিমানধীন ভবন থেকে পড়ে প্রান গেল শ্রমিকের    সোনারগাঁয়ে সাংসদের বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে ছাত্রলীগের মানববন্ধন    ট্রাাভেল ব্যাগে মিললো ২৭ কেজিঁ গাজাঁ    বিয়ের প্রলোভনে কলেজ ছাত্রীকে ধর্ষণ: অভিযুক্ত তামিম গ্রেফতার    মানুষকে আরও দায়িত্বশীল হতে হবে, অধিকার বঞ্চিত হলে দেখবো : ভূমিমন্ত্রী    ২৩৫ টাকা ব্যয়ে নারায়ণগঞ্জে স্বাস্থ্য বিভাগে নিয়োগ পেলেন ৮৪ জন    আড়াইহাজারে দীর্ঘ ১৫ বছর পর এমপির বিরুদ্ধে প্রকাশ্যে মাঠে নামলেন বর্তমান চেয়ারম্যান সহ কেন্দ্রীয় নেতারা    সোনারগাঁয়ে দুই দিনে প্রায় ৪ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন    বিয়ের প্রলোভনে কলেজ ছাত্রী কে ধর্ষন; অতপর মামলা    শীতলক্ষ্যা নদীতে ডুবে যুবকের মৃত্যু    নারায়ণগঞ্জে নারী কাউন্সিলরকে মারধর করা পুরুষ কাউন্সিলর বহিষ্কার    নারায়ণগঞ্জে এসএসসিতে পাসের হার ৮৮ শতাংশ    স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের স্টিকার লাগানো প্রাইভেটকারে ফেন্সিডিল ও হেরোইন: গ্রেফতার ৩    সোনারগাঁয়ে সহোদর দুই শিক্ষার্থী ৮দিন ধরে নিখোঁজ    সোনারগাঁয়ে অ্যাম্বোলেন্সে করে ইয়াবা পাচারকালে ৬০ হাজার ইয়াবাসহ মাদক কারবারী গ্রেপ্তার