Logo

সোমবার | ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ১২:০৮

নারায়ণগঞ্জ  সোমবার | ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ গ্রীষ্মকাল | ১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি

 প্রচ্ছদ     সোনারগাঁয়ে সাংসদের বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে ছাত্রলীগের মানববন্ধন
নারায়ণগঞ্জ লঞ্চ টার্মিনালে যাত্রী চলাচল নির্বিঘ্নে জেলা প্রশাসন ও নৌমন্ত্রনালয়ের টিমের পরিদর্শন
  সর্বশেষপ্রধান সংবাদঅতিথি কলাম || Daily Prothom Barta
প্রকাশিত: সোমবার, ৮ এপ্রিল, ২০২৪
শহর প্রতিনিধি
পবিত্র ঈদুল ফিতরের আর দুইদিন বাকী থাকলেও। যাত্রী খরায় ভুগছে নারায়ণগঞ্জ লঞ্চ টার্মিনাল থেকে  চলাচলকারী লঞ্চগুলো। লঞ্চ মালিক শ্রমিকরা  বলছেন, কয়েকদিনে স্বাভাবিকের তুলনায় যাত্রীর সংখ্যা কিছুটা বাড়লেও তা আশানুরূপ নয়।  নিয়মমাফিক লঞ্চ চলাচল করলেও লঞ্চ মালিক-শ্রমিকদের প্রত্যাশার চেয়ে যাত্রী অনেক কম। সোমবার লঞ্চগুলোতে অতিরিক্ত যাত্রী বহন এবং অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে সোমবার দুপুরে নারায়ণগঞ্জ লঞ্চ টার্মিনাল পরিদর্শন করেছেন নৌ পরিবহন মন্ত্রণালয় এবং জেলা প্রশাসনের টিম।
সোমবার (৮ এপ্রিল) নারায়ণগঞ্জ লঞ্চ টার্মিনাল ঘুরে দেখা যায়, টার্মিনালে তেমন একটা ভিড় নেই। চাঁদপুর, শরিয়তপুর, মতলব, রামচন্দ্রপুর, মুন্সিগঞ্জ রুটের লঞ্চগুলো অনেকটাই ফাঁকা। শুধুমাত্র চাঁদপুর রুটের যাত্রীদের কিছুটা ভিড় দেখা গেছে।
যাত্রীরা জানান, বেশি ভিড় না থাকায় তারা অনেকটা স্বাচ্ছন্দে ও আরাম করেই বাড়ি ফিরতে পারছেন।  এদিকে লঞ্চগুলোতে অতিরিক্ত যাত্রী বহন এবং অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে সোমবার দুপুরে নারায়ণগঞ্জ লঞ্চ টার্মিনাল পরিদর্শন করেছেন নৌ পরিবহন মন্ত্রণালয় এবং জেলা প্রশাসনের টিম। এসময় নৌ পরিবহন মন্ত্রণালয়ের শিপিং বিভাগের ইঞ্জিনিয়ার এন্ড শিপ সার্ভেয়ার মোঃ মাহবুবুর রশিদ ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মনোনীতা দাসের নেতৃত্বে পৃথক দু’টি টিম নারায়ণগঞ্জ লঞ্চ টার্মিনাল পরিদর্শন করেন।এসময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম মোঃ শহীদউল্যাহ, উপপরিচালক মোবারক হোসেন, উপপরিচালক (নৌনিট্রা) বাবু লাল বৈদ্য, লঞ্চ মালিক সমিতির সহসভাপতি রাজা হোসেন প্রমুখ।
বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের  উপপরিচালক (নৌনিট্রা) বাবু লাল বৈদ্য জানান, নারায়ণগঞ্জ থেকে ৫টি রুটে ৩৫টি লঞ্চ চলাচল করছে। যার মধ্যে হাইডেকের লঞ্চ ৪টি। নারায়ণগঞ্জ থেকে নরিয়া-ভোজেশ্বর রুটে ২ টি, নারায়ণগঞ্জ থেকে ঈদগাহ ফেরিঘাট রুটে ১টি ও নারায়ণগঞ্জ থেকে চাঁদপুর রুটে ১টি হাইডেকের লঞ্চ চলাচল করছে। এছাড়া লোয়ার ডেকের লঞ্চ ৩১টির মধ্যে  চাঁদপুর রুটে ১৫টি, মুন্সিগঞ্জ রুটে ৭টি, মতলব রুটে ৭টি ও রামচন্দ্রপুর ২ টি লঞ্চ চলাচল করছে। তিনি আরো জানান, এ বছর নারায়ণগঞ্জ লঞ্চ টার্মিনাল থেকে আশানুরূপ যাত্রী নেই। চাঁদপুর রুটে যাত্রীদের চাপ কিছুটা বাড়লেও অন্যান্য রুটে যাত্রী কম।
বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম মোঃ শহীদউল্যাহ জানান, লঞ্চগুলোতে যাত্রীদের নিরাপত্তা ও অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে নারায়ণগঞ্জ লঞ্চ টার্মিনালে পরিদর্শন করা হয়েছে।

ভিডিও

 ...অন্যান্য বিভাগের আরো কিছু খবর... 

শিরোনাম
   পাওনা টাকা চাওয়ায় বৃদ্ধা খুন : ৫ মাস পর হত্যাকারী গ্রেফতার    বাজারের ব্যাগে গাজাঁ : গ্রেফতার ২    আনারসের পক্ষে ভোটাদের টাকা দেয়ার সময় যুবককে  আটক করে পুলিশে দিল এলাকাবাসি    সোনারগাঁয়ে নিরাপত্তাহীনতা ইউপি চেয়ারম্যান  থানায় সাধারণ ডায়েরী    নারায়ণগঞ্জে বিআইডব্লিউটিসির জমি  দখলের প্রতিবাদে মানববন্ধন     ফতুল্লায় নিমানধীন ভবন থেকে পড়ে প্রান গেল শ্রমিকের    সোনারগাঁয়ে সাংসদের বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে ছাত্রলীগের মানববন্ধন    ট্রাাভেল ব্যাগে মিললো ২৭ কেজিঁ গাজাঁ    বিয়ের প্রলোভনে কলেজ ছাত্রীকে ধর্ষণ: অভিযুক্ত তামিম গ্রেফতার    মানুষকে আরও দায়িত্বশীল হতে হবে, অধিকার বঞ্চিত হলে দেখবো : ভূমিমন্ত্রী    ২৩৫ টাকা ব্যয়ে নারায়ণগঞ্জে স্বাস্থ্য বিভাগে নিয়োগ পেলেন ৮৪ জন    আড়াইহাজারে দীর্ঘ ১৫ বছর পর এমপির বিরুদ্ধে প্রকাশ্যে মাঠে নামলেন বর্তমান চেয়ারম্যান সহ কেন্দ্রীয় নেতারা    সোনারগাঁয়ে দুই দিনে প্রায় ৪ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন    বিয়ের প্রলোভনে কলেজ ছাত্রী কে ধর্ষন; অতপর মামলা    শীতলক্ষ্যা নদীতে ডুবে যুবকের মৃত্যু    নারায়ণগঞ্জে নারী কাউন্সিলরকে মারধর করা পুরুষ কাউন্সিলর বহিষ্কার    নারায়ণগঞ্জে এসএসসিতে পাসের হার ৮৮ শতাংশ    স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের স্টিকার লাগানো প্রাইভেটকারে ফেন্সিডিল ও হেরোইন: গ্রেফতার ৩    সোনারগাঁয়ে সহোদর দুই শিক্ষার্থী ৮দিন ধরে নিখোঁজ    সোনারগাঁয়ে অ্যাম্বোলেন্সে করে ইয়াবা পাচারকালে ৬০ হাজার ইয়াবাসহ মাদক কারবারী গ্রেপ্তার