Logo

সোমবার | ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ১:০৭

নারায়ণগঞ্জ  সোমবার | ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ গ্রীষ্মকাল | ১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি

 প্রচ্ছদ     সোনারগাঁয়ে সাংসদের বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে ছাত্রলীগের মানববন্ধন
শীতলক্ষ্যা নদী দখল ও দূষণ রোধের দাবিতে নারায়ণগঞ্জে মহিলা পরিষদের মানববন্ধন
  সর্বশেষসংগঠন || Daily Prothom Barta
প্রকাশিত: বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২০

নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদী দখল ও দূষণ রোধের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ মহিলা পরিষদ। বুধবার বেলা এগারোটায় সংগঠনটির জেলা শাখার উদ্যোগে শহরে শীতলক্ষ্যা নদীর প্রধান খেয়াঘাট এলাকায় এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, শীতলক্ষ্যা নদীর দুই তীরে ও আশেপাশ এলাকায় অপরিকল্পিতভাবে গড়ে ওঠা বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান বর্জ্য ও তরল বর্জ্য সরাসরি নদীতে ফেলা হচ্ছে। যার কারণে নদীর পানি দূষিত হয়ে দুর্গন্ধ ছড়িয়ে পড়ছে। পাশাপাশি নদীর মাছও মরে যাচ্ছে। ওয়াসার মাধ্যমে সরবরাহকৃত শীতলক্ষ্যার এই দূষিত পানি গৃহস্থালি কাজে বা শৌচাগারে ব্যবহারের অনুপযোগী হলেও মানুষ বাধ্য হয়ে তা ব্যবহার করে নানা ধরণের রোগে আক্রান্ত হয়ে পড়ছেন।
বক্তারা দাবি করেন, শীতলক্ষ্যা নদীর এই দূষণ রোধ করা না গেলে নদী ধ্বংস হয়ে পরিবেশের মারাত্মক বিপর্যয় ঘটবে এবং নদীর তীরে বসবাসকারী মানুষদের জীবনে বিপর্যয় নেমে আসবে। তাই নদীকে রক্ষা করতে শিল্প কারখানাগুলোর বর্জ্য অপসারণ রোধে সিটি কর্পোরেশন, স্থানীয় সরকার মন্ত্রণালয়, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সম্মিলিত জরুরি পদক্ষেপ গ্রহণের দাবি করেন তারা।
বাংলাদেশ মহিলা পরিষদের জেলা সভাপতি লক্ষ্মী চক্রবর্তীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আঞ্জুমান আরা আকসির, সাধারণ সম্পাদক এডভোকেট হাসিনা পারভীন, সহ-সাধারণ সম্পাদক রহিমা খাতুনসহ অন্যান্য নের্তৃবৃন্দ।#

ভিডিও

 ...অন্যান্য বিভাগের আরো কিছু খবর... 

শিরোনাম
   পাওনা টাকা চাওয়ায় বৃদ্ধা খুন : ৫ মাস পর হত্যাকারী গ্রেফতার    বাজারের ব্যাগে গাজাঁ : গ্রেফতার ২    আনারসের পক্ষে ভোটাদের টাকা দেয়ার সময় যুবককে  আটক করে পুলিশে দিল এলাকাবাসি    সোনারগাঁয়ে নিরাপত্তাহীনতা ইউপি চেয়ারম্যান  থানায় সাধারণ ডায়েরী    নারায়ণগঞ্জে বিআইডব্লিউটিসির জমি  দখলের প্রতিবাদে মানববন্ধন     ফতুল্লায় নিমানধীন ভবন থেকে পড়ে প্রান গেল শ্রমিকের    সোনারগাঁয়ে সাংসদের বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে ছাত্রলীগের মানববন্ধন    ট্রাাভেল ব্যাগে মিললো ২৭ কেজিঁ গাজাঁ    বিয়ের প্রলোভনে কলেজ ছাত্রীকে ধর্ষণ: অভিযুক্ত তামিম গ্রেফতার    মানুষকে আরও দায়িত্বশীল হতে হবে, অধিকার বঞ্চিত হলে দেখবো : ভূমিমন্ত্রী    ২৩৫ টাকা ব্যয়ে নারায়ণগঞ্জে স্বাস্থ্য বিভাগে নিয়োগ পেলেন ৮৪ জন    আড়াইহাজারে দীর্ঘ ১৫ বছর পর এমপির বিরুদ্ধে প্রকাশ্যে মাঠে নামলেন বর্তমান চেয়ারম্যান সহ কেন্দ্রীয় নেতারা    সোনারগাঁয়ে দুই দিনে প্রায় ৪ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন    বিয়ের প্রলোভনে কলেজ ছাত্রী কে ধর্ষন; অতপর মামলা    শীতলক্ষ্যা নদীতে ডুবে যুবকের মৃত্যু    নারায়ণগঞ্জে নারী কাউন্সিলরকে মারধর করা পুরুষ কাউন্সিলর বহিষ্কার    নারায়ণগঞ্জে এসএসসিতে পাসের হার ৮৮ শতাংশ    স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের স্টিকার লাগানো প্রাইভেটকারে ফেন্সিডিল ও হেরোইন: গ্রেফতার ৩    সোনারগাঁয়ে সহোদর দুই শিক্ষার্থী ৮দিন ধরে নিখোঁজ    সোনারগাঁয়ে অ্যাম্বোলেন্সে করে ইয়াবা পাচারকালে ৬০ হাজার ইয়াবাসহ মাদক কারবারী গ্রেপ্তার